Subscribe Us

Advertisement

ইংরেজি থেকে বাংলা অনুবাদ অনলাইন/Bengali to English Translation Online

ইংরেজি থেকে বাংলা অনুবাদ অনলাইন/Bengali to English Translation Online



বিভিন্ন সময় আমাদের ইংরেজি থেকে বাংলা অনুবাদ/Bengali to English translation করার প্রয়োজন হয়। তো সেই সময় আপনি গুগল ট্রান্সলেট এর মাধ্যমে খুব সহজে ইংরেজি থেকে বাংলা অনুবাদ অনলাইন/Bengali to English translation online করতে পারবেন। 


আর সেজন্য আপনাকে কিভাবে গুগল ট্রান্সলেট ব্যবহার করতে হবে। সেই পদ্ধতি গুলো এবার আমি স্টেপ বাই স্টেপ দেখিয়ে দিবো। 

ইংরেজি থেকে বাংলা অনুবাদ অনলাইন/Bengali to English Translation Online করার নিয়ম

যদি আপনি খুব সহজেই ইংরেজি থেকে বাংলা অনুবাদ অনলাইন/Bengali to English translation online করতে চান। তাহলে আপনাকে নিচে দেখানো পদ্ধতি গুলো ফলো করতে হবে। যেমন, 

ইংরেজি থেকে বাংলা অনুবাদ অনলাইন/Bengali to English Translation Online

  • সবার প্রথমে আপনি আপনার মোবাইল বা কম্পিউটার এর ডাটা কানেকশন চালু করুন। 
  • তারপর যেকোনো একটি ব্রাউজার ওপেন করুন। 
  • এবার সার্চ অপশনে গিয়ে টাইপ করুন, “Google Translate”.
  • তারপর আপনি উপরের পিকচারের মতো পেজে প্রবেশ করবেন। 
  • এখন আপনি যে ভাষাকে অনুবাদ করতে চান। সেটি বাম পাশের বক্সে সিলেক্ট করে দিন। 
  • আর ডান পাশের বক্সে আপনি যে ভাষায় অনুবাদ করতে চান, সেটি সিলেক্ট করে দিন। 

যেমন, আপনি ইংরেজি থেকে বাংলা অনুবাদ করবেন। সেহেতু আপনাকে বামপাশের বক্সে “English” সিলেক্ট করে দিতে হবে। আর বাংলায় অনুবাদ করার জন্য আপনাকে ডানপাশের বক্সে “Bangla” সিলেক্ট করে দিতে হবে। 


যদি আপনার Bengali to English translation করার প্রয়োজন হয় তাহলে আপনাকে বামপাশের বক্সে “Bangla” সিলেক্ট করে দিতে হবে। আর English translation করার জন্য আপনাকে ডানপাশের বক্সে “English” সিলেক্ট করে দিতে হবে। 


এরপর আপনি বামপাশের ঘরে সিলেক্টকৃত ভাষা টাইপ করুন এবং দেখতে পাবেন ডান পাশের ঘরে আপনার যে ভাষাটি প্রয়োজন সেটা দেখাচ্ছে।

ইংরেজি থেকে বাংলা অনুবাদ অনলাইন/Bengali to English translation online করার অ্যাপস 

যদি আপনার ব্রাউজারের মাধ্যমে ইংরেজি থেকে বাংলা অনুবাদ/Bengali to English translation করতে সমস্যা হয়। তাহলে আপনি চাইলে অ্যাপস থেকেও এই কাজটি করতে পারবেন। 


তো যদি আপনি অ্যাপস এর মাধ্যমে ইংরেজি থেকে বাংলা অনুবাদ অনলাইন/Bengali to English translation online করতে চান। তাহলে আপনাকে নিচে দেখানো পদ্ধতি গুলো ফলো করতে হবে। যেমন, 


  • সবার প্রথমে প্লে স্টোর সার্চ করুন Google Translate অথবা এখানে ক্লিক করুন। 
  • তারপর আপনি “Google Translate app” ডাউনলোড / ইনস্টল করুন।
  • এরপর সেই অ্যাপস এর মধ্যে প্রবেশ করুন। 

এবার আপনি উপরে দেখানো নিয়ম গুলোর মাধ্যমে। একইভাবে ইংরেজি থেকে বাংলা অনুবাদ অনলাইন / Bengali to English translation online করতে পারবেন। আশা করি, এতে আপনার কোনো সমস্যা হবেনা। 


নোটঃ আপনি যদি ভয়েস দিয়ে ইংরেজি থেকে বাংলা/Bengali to English ট্রান্সলেট করতে চান। তাহলে আপনাকে অবশ্যই আপনার ডিভাইস থেকে মাইক্রোফোন এর পারমিশন দিতে হবে। 


জীবন বৃত্তান্ত ফরম ডাউনলোড

গুগল ট্রান্সলেট কি?

বর্তমান সময়ে অনলাইন জগতের প্রায় অধিকাংশ ক্ষেত্রে রয়েছে গুগলের বিস্তার। আর সে কারণে মানুষের সেবায় নিয়োজিত রয়েছে গুগলের অনেক ধরনের প্রডাক্ট। তো সেগুলোর মধ্যে অন্যতম একটি প্রোডাক্ট হলো, Google Translate.


যার মাধ্যমে আপনি পৃথিবীর বিভিন্ন ভাষাকে অন্য আরেকটি ভাষায় ট্রান্সলেট (অনুবাদ) করতে পারবেন। 


আর সবচেয়ে বড় কথা হলো, এত বড় একটি উপকারী একটি প্রোডাক্ট ব্যবহার করার জন্য। আমাদের কোনো প্রকার অর্থ প্রদান করার দরকার হবেনা। অর্থ্যৎ, গোটা বিশ্বের মানুষ গুগল ট্রান্সলেট কে একবারে বিনামূল্যে ব্যবহার করতে পারবে। 

ইন্টারনেট ছাড়া কি গুগল ট্রান্সলেট ব্যবহার করা যাবে?

আমরা অনেকেই জানতে চাই যে, ইন্টারনেট ছাড়া কি গুগল ট্রান্সলেট ব্যবহার করা যাবে কিনা। তো যারা আসলে এই বিষয়টি সম্পর্কে জানতে চান। 


তাদের বলে রাখি, গুগল ট্রান্সলেট ব্যবহার করার জন্য অবশ্যই আপনার ডিভাইসে ইন্টারনেট কানেকশন চালু থাকতে হবে। 


কিন্তুু আপনি যদি অফলাইনে অর্থ্যাৎ ইন্টারনেট ছাড়াই গুগল ট্রান্সলেট ব্যবহার করতে চান। সেক্ষেত্রে আপনাকে কঠিন কিছু পদ্ধতি ফলো করতে হবে। 


যেমন, প্রথমত আপনাকে বিভিন্ন দেশের Language File Download করতে হবে। তারপর আপনি সেই ডাউনলোড ফাইলের মাধ্যমে ইন্টারনেট ছাড়াই ট্রান্সলেট করতে পারবেন। তবে এই কাজটি অনেক ঝামেলার। 


ইংরেজি থেকে বাংলা অনুবাদ অনলাইন/Bengali to English Translation Online করার কিছু এপস তালিকা নিম্নে দেওয়া হল

আপনার জন্য আমাদের কিছুকথা

প্রিয় পাঠক, আপনারা অনেকেই ইংরেজি থেকে বাংলা অনুবাদ অনলাইন/Bengali to English Translation Online করতে চান। তারা কিভাবে ইংরেজি থেকে বাংলা অনুবাদ অনলাইন/Bengali to English Translation Online করবেন আজকে সেই পদ্ধতি ‍গুলো স্টেপ বাই স্টেপ দেখানো হয়েছে। 


যদি আপনি এই ধরনের অজানা বিষয় গুলো সহজ ভাষায় জানতে চান। তাহলে আমাদের ওয়েব সাইটে নিয়মিত ভিজিট করবেন। ধন্যবাদ, ভালো থাকুন, সুস্থ থাকুন। 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ